May 20, 2024, 5:38 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

জাল সনদ প্রস্তুতকারী চক্রের সদস্য মফিজুর আটক

আব্দুল্লাহ আল মামুন,বিশেষ প্রতিনিধি:

১৮ টি জাল সার্টিফিকেটসহ মো. মফিজুর রহমান (৪২) নামে জাল সার্টিফিকেট প্রস্তুতকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০। এ সময় জব্দ করা হয় জাল সার্টিফিকেট তৈরী করার বিভিন্ন সরঞ্জামাদী ও নগদ টাকা।
সূত্র জানায়, র‌্যাবের নিজস্ব গোপন তথ্যের ভিত্তিতে গত শুক্রবার (২১ আগষ্ট) কোম্পানি কমান্ডার মো. সাইফুর রহমান ও স্কোয়াড কমান্ডার মো. শহীদুল হক মুন্সির নেতৃত্বে র‌্যাব-১০ এর আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ি থানা এলাকায় বিশেষ অভিযান চালায়। সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭’টায় যাত্রাবাড়ি থানাধীন ১০/ই সায়দাবাদ হুজুরের বাড়ি এলাকা থেকে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের সক্রিয় সদস্য মফিজুর রহমানকে গ্রেফতার করা হয়। এ সময় তার দখল থেকে ১৮ টি ভূয়া/ জাল সার্টিফিকেট, ১৩ টি বিভিন্ন নামীয় জাতীয় পরিচয় পত্র, ১ টি সিপিইউ, ১ টি মনিটর, ১ টি প্রিন্টার, ১ টি স্ক্যানার, ১ টি মাউস, ১ টি কিবোর্ড, ১ টি মোবাইল ফোন ও নগদ ৩০ হাজার ২ শত ৫০ টাকা জব্দ করে র‌্যাবের আভিযানিক দল।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, মফিজুর রহমান চাঁদপুর সদর থানাধীন বিশ্বনদী এলাকার মৃত: ইদ্রিস খানের ছেলে। সে দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরী করে আসছিল। সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থ গ্রহন করা হয়েছে।

প্রাইভেট ডিটেকটিভ/২৪ আগষ্ট ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর